Ajkaler Khobor

শুক্রবার, ২৪, ফেব্রুয়ারি, ২০১৭
সর্বশেষ
কারখানা স্থাপনের লক্ষ্যে ভারতে আসছে অ্যাপল টিম
আপডেট: ০৭:১৭ অপরাহ্ণ ১১-০১-২০১৭
Read - 24 times

অনলাইন ডেস্ক ১১ জানুয়ারি ১৭ :


যুক্তরাষ্ট্র ভিত্তিক আইফোন প্রস্ত্ততকারী প্রতিষ্ঠান অ্যাপল ভারতে নির্মাণ কার্যক্রম শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছে। এই লক্ষ্যে আগামী ২৫ জানুয়ারি ভারত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে আসছেন অ্যাপল টিম।


সংবাদমাধ্যম সুত্র মতে, সরকার দলটিতে থাকছে সেখানকার আইটি এবং ফাইন্যান্স মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা। অ্যাপল প্রতিনিধিরা নিজেদের চাহিদার বিষয়গুলো নিয়ে তাদের সঙ্গে কথা বলবেন।

আরো জানা গেছে, দেশটির বাণ্যিজ্য, ইন্ড্রাসিটয়াল পলিসি অ্যান্ড প্রমোশন, রেভিনিউ, এনভাইরনমেন্ট অ্যান্ড ফরেস্ট, ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের কর্মকর্তারা এই আলোচনায় অংশগ্রহণ করবেন।

এরইমধ্যে কোপার্টিনো বেজড টেকনোলজি জায়ান্ট ভারত সরকারকে বিভিন্ন ট্যাক্স সহ অন্যান্য প্রবর্তনা বা সুবিধা প্রদানের অনুরোধ জানিয়েছে।

কিন্তু সুত্র মতে, ভারতে তারা উৎপাদন কারখানা স্থাপন করবে কোনো ধরণের বাড়তি সমর্থনের প্রস্তাব ছাড়াই।

উল্লেখ্য, বিশ্বের প্রায় ৪২টির মতো প্রতিষ্ঠান ভারতে মোবাইল ফোন তৈরি করছে যার মধ্যে রয়েছে চীনের হুয়াওয়ে, শাওমি। আর প্রতিষ্ঠানগুলোর কেউ বাড়তি কোনো সুবিধার জন্য সরকারের নিকটস্থ হয়নি।
 

ভারপ্রাপ্ত সম্পাদক : গোলাম মোস্তফা।

সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : দৈনিক আজকালের খবর সুমনা গণি ট্রেড সেন্টার,(৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫
বিজ্ঞাপন : 01787684424, সার্কুলেশন : 01789118812,

ই-মেইল :ajkalerkhabarnews@gmail.com. দেশবন্ধু গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে সম্পাদকম-লীর সভাপতি ও ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম মোস্তফা কর্তৃক
বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০