Ajkaler Khobor

শুক্রবার, ২৪, ফেব্রুয়ারি, ২০১৭
সর্বশেষ
জেদি সন্তানদের সামলানোর উপায়
আপডেট: ০৩:৩০ অপরাহ্ণ ১২-০১-২০১৭
Read - 48 times
আজকালের খবর ডেস্ক. ১২ জানুয়ারি ২০১৭ :

আপনার সন্তান কি খুব জেদি? তাকে সামলাতে গিয়ে কি আপনার মেজাজও খিটখিটে হয়ে পড়ছে? তবে ধৈয্য হারাবেন না। বুদ্ধি দিয়ে তাকে সামাল দিন।

মনে রাখবেন আপনি যত ঠাণ্ডা মাথায় পরিণতভাবে ওর সমস্যার সমাধান করবেন, ভবিষ্যতে কিন্তু ও সেভাবেই নিজের সমস্যার সমাধান করতে শিখবে।

জেনে নিন কিভাবে সামাল দেবেন পরিস্থিতি—

সন্তান যখন রেগে যায়, ঝামেলা করে তখন নিজের রাগ নিয়ন্ত্রণ করা কঠিন। কিন্তু উল্টো বকাবকি করলে হিতে বিপরীত ফল হবে। এতে আপনার সন্তান আরও জেদি হয়ে উঠবে। তাই কখনও উল্টো রাগ দেখাবেন না।

যখন আমরা রেগে থাকি তখন কোনও কিছুই মাথায় ঢোকে না, বুঝতে চাই না। আপনার সন্তানের ক্ষেত্রেও কিন্তু তাই। তাই রাগ কমে গেলে যুক্তি দিয়ে বোঝান। এতে সন্তান মনে করবে আপনি ওর সমস্যা গুরুত্ব দিয়ে ভাবছেন।

অনেক সময় সন্তানরা নিজেদের একা ভাবে, ওদের খারাপ লাগা, দুঃখ, ভয় বাবা-মায়ের সঙ্গে শেয়ার করতে পারে না। যার বহিঃপ্রকাশ হয় রাগের মাধ্যমে। বোঝান যে ও একা নয়। আপনারা একই টিম। কোনও কিছুই ওকে একা সামলাতে হবে না। আপনারা ওর সঙ্গে রয়েছেন।

সব সময় সন্তানকে বকে বা ঘুষ দিয়ে রাগ কমানোর চেষ্টা না করে কেন বার বার এ রকম করছে, তার আসল কারণ খুঁজে বের করার চেষ্টা করুণ।

যদি দেখেন পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছেন তাহলে দেরি না করে পেশাদার মনোবিদের কাছে নিয়ে যান সন্তানকে।

এনএম.
 

ভারপ্রাপ্ত সম্পাদক : গোলাম মোস্তফা।

সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : দৈনিক আজকালের খবর সুমনা গণি ট্রেড সেন্টার,(৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫
বিজ্ঞাপন : 01787684424, সার্কুলেশন : 01789118812,

ই-মেইল :ajkalerkhabarnews@gmail.com. দেশবন্ধু গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে সম্পাদকম-লীর সভাপতি ও ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম মোস্তফা কর্তৃক
বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০