Ajkaler Khobor

শুক্রবার, ২৪, ফেব্রুয়ারি, ২০১৭
সর্বশেষ
প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি-তদন্ত প্রতিবেদন ১৯ ফেব্রুয়ারি
আপডেট: ১২:৩৭ অপরাহ্ণ ১২-০১-২০১৭
Read - 16 times
আজকালের খবর ডেস্ক. ১২ জানুয়ারি ২০১৭ :

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম গোলাম নবী এই দিন নির্ধারণ করেন।

আজ মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মাহবুব আলম তদন্ত প্রতিবেদন দাখিল না করায় নতুন করে দিন ধার্য করা হয়।

এ মামলায় বাংলাদেশ বিমানের প্রকৌশল বিভাগের কর্মকর্তা নাজমুল হক ও টেকনিশিয়ান শাহ আলম নতুন আসামি হিসেবে এখন রিমান্ডে আছেন। এ ছাড়া আত্মসমর্পণকারী দুজনও রিমান্ডে রয়েছেন। গ্রেপ্তার বাকি সাত আসামি কারাগারে আটক রয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে বিষয়গুলো জানিয়েছেন।

গত বছরের ২০ ডিসেম্বর রাতে বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ নয়জনকে আসামি করে মামলাটি করা হয়।

শুরুতে মামলায় যে নয়জন আসামি ছিলেন তাঁরা হলেন—বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এস এ সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। এ ছাড়া নতুন করে গ্রেপ্তার হওয়া প্রকৌশল বিভাগের কর্মকর্তা নাজমুল হক ও টেকনিশিয়ান শাহ আলমসহ মামলায় এখন আসামির সংখ্যা দাঁড়াল ১১ জনে।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে বিমানটি তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে ছেড়ে যায় বিমানটি।

ওই বিমানের ইঞ্জিন অয়েলের ট্যাঙ্কের একটি নাট ঢিলা হওয়ার পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়। ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরো দুটি তদন্ত কমিটি গঠন করে।

এ দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এরই মধ্যে মামলার আসামিদের বরখাস্ত করা হয়েছে।

এনএম.
 

ভারপ্রাপ্ত সম্পাদক : গোলাম মোস্তফা।

সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : দৈনিক আজকালের খবর সুমনা গণি ট্রেড সেন্টার,(৪ তলা) প্লট-২, পান্থপথ (সার্ক ফোয়ারা মোড়), ঢাকা ফোন : ০২-৫৫০১৩২১৪ ফ্যাক্স : ০২-৫৫০১৩২১৫
বিজ্ঞাপন : 01787684424, সার্কুলেশন : 01789118812,

ই-মেইল :ajkalerkhabarnews@gmail.com. দেশবন্ধু গ্রুপের প্রতিষ্ঠান দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে সম্পাদকম-লীর সভাপতি ও ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম মোস্তফা কর্তৃক
বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০